Khotna

Khotna
device circumcision

সুন্নতে খৎনার মাধ্যমে কোন কোন সমস্যার স্থায়ী চিকিৎসা সমাধান হয়?

সুন্নতে খৎনার মাধ্যমে কোন কোন সমস্যার স্থায়ী চিকিৎসা সমাধান হয়?

শিশু ও প্রাপ্তবয়স্কদের নিম্নলিখিত সমস্যার জন্য মুসলমানি চিকিৎসা করা হয়:

ফিমোসিস: ফিমোসিসে ফোরস্কিন আটকে যায় ও যথেষ্ট ব্যথা ও অস্বস্তি ছাড়া শিশ্নের অগ্রভাগ থেকে পিছনে টেনে আনা যায় না।

প্যারাফিমোসিস: প্যারাফিমোসিস হল একটি চিকিৎসাগত জরুরি অবস্থা, যেখানে টানা ফোরস্কিন পুরুষাঙ্গের অগ্রভাগের পিছনে আটকে যায় ও পিছনে টেনে আনা যায় না। এটি পুরুষাঙ্গে রক্ত প্রবাহকে বাধা দিতে পারে ও এর ফলে টিস্যুর ক্ষতি হতে পারে।

পোস্থাইটিস: খারাপ স্বাস্থ্যবিধি, অ্যালার্জি ও ব্যাকটেরিয়া বা ছত্রাকজনিত সংক্রমণের কারণে ফোরস্কিনের প্রদাহকে পোস্টহিটিস বলে।

ব্যালনাইটিস: ব্যালনাইটিস হল শিশ্নের গ্লান্সের (শিশ্নের অগ্রভাগ) ব্যথা ও প্রদাহ যা ট্রমা, সংক্রমণ বা খারাপ স্বাস্থ্যবিধির কারণে হতে পারে।

ব্যালানোপোস্থাইটিস: শিশ্নের গ্লান্স ও প্রিপিউস উভয়ের সংক্রমণ হলে ব্যালানোপোস্থাইটিস হয়। এটি সাধারণত ইস্ট সংক্রমণ, ইরিট্যান্ট, ট্রমা ইত্যাদি কারণে হয়।

প্রিপিউশিয়াল পার্লস: ফোরস্কিনের নিচে স্মেগমা জমলে প্রিপিউশিয়াল পার্লস বা সিস্ট তৈরি হয়। স্মেগমা হল ত্বকের মৃ্ত কোষ, তেল ও অন্যান্য তরল পদার্থ জমা হয়ে তৈরি একটি গঠন যা ফোরস্কিনের নিচে একটি পুরু, সাদা, চিজের ন্যায় পদার্থ হিসেবে দেখা যায়।

অতিরিক্ত ফোরস্কিন: অতিরিক্ত ফোরস্কিন বা প্রিপিউস এমন একটি অবস্থা যেখানে রোগীর প্রয়োজনাতিরিক্ত ফোরস্কিন থাকে যা শিশ্ন ঋজু না থাকলে শিশ্নের অগ্রভাগকে পুরোপুরি ঢেকে দেয়।

ডিভাইস কসমেটিক খৎনা
ডিভাইস কসমেটিক খৎনার বিস্তারিত জানতে ক্লিক করুন

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.